1. mohsinlectu@gmail.com : mahsin :
  2. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৮:২৪ অপরাহ্ন
বিশেষ বিজ্ঞপ্তিঃ
সবাইকে কপোতাক্ষ নিউজ এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন। ঈদ মোবারক /// কপোতাক্ষ নিউজে আপনাকে স্বাগতম! (খালি থাকা সাপেক্ষে) দেশের সকল বিভাগ, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ গুরুত্বপূর্ণ স্থানে প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ: ০১৭২৭-৫৬৭৯৭৬

ভারতের উপহার এয়ার এম্বুলেন্স পেল মোংলা পোর্ট পৌরসভা, অপেক্ষা শুধু উদ্বোধনের

রিপোর্টার
  • আপডেটঃ বুধবার, ২৬ জানুয়ারী, ২০২২
  • ৩৬ বার পড়া হয়েছে

মোঃএরশাদ হোসেন রনি, মোংলা
সম্পূর্ণ নতুন ও অত্যাধুনিক জীবন রক্ষাকারী যন্ত্রপাতি দ্বারা সজ্জিত অ্যাম্বুলেন্স চিকিৎসার জন্য হাসপাতালগামী রোগীদের মানসম্মত জরুরীসেবা এবং ট্রমা লাইফ সাপোর্ট প্রদান করতে প্যারামেডিক এবং অসুস্থ ব্যক্তিদের সাহায্য করবে।  সেটা পৌরবাসী তথা এই অঞ্চলের মানুষের চিকিসৎসা সেবায় অগ্রনী ভূমিকা রাখবে।

এম্বুলেন্স সম্পর্কে মোংলা পোর্ট পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান বলেন আমাদের চিকিৎসা সেবা অত্যান্ত নাজুক। আমাদের এই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যে এম্বুলেন্স আছে স্বাস্থ্য সেবা দিতে মোটামুটি তাদের স্বাদ্ধ অনুযায়ী ভালই দিয়ে থাকে, এই মোংলা বাসীর স্বাস্থ্য সেবার কথা চিন্তা করে আমরা এই এয়ার এস্বুলেন্স এনেছি। আমাদের এম্বুলেন্সের সমস্যা দীর্ঘ দিনের। আপনারা জানেন স্বাস্থ্য কমপ্লেক্সের এম্বুলেন্স প্রায়ই খারাপ থাকে সেই কথা চিন্তা করে মোংলা পোর্ট পৌরসভা এই এয়ার এম্বুলেন্স সেবা দেয়া হবে। মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২’টা এম্বুলেন্স তার মধ্যে ১ টা প্রায় অকার্যকর
জরুরী রোগীদের সেবা দিতে তাদের হিমসিম খেতে হয়। মেয়র শেখ আঃ রহমান বলেন, ভারত বাংলাদেশ দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক, তারই সুবাদে  এই এয়ার এম্বুলেন্স দেয়া হয়েছে মোংলা পোর্ট পৌরসভাকে। বঙ্গবন্ধু কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে মেয়র শেখ আঃ রহমান বলেন, আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঔকান্তিক প্রচেষ্টায় দেশ গঠনে যে ভূমিকা রেখেছেন প্রসাংসনীয়। মেয়র শেখ আঃ রহমান বলেন, সম্পূর্ণ নতুন ও অত্যাধুনিক জীবন রক্ষাকারী যন্ত্রপাতি দ্বারা সজ্জিত এম্বুলেন্সটি চিকিৎসার জন্য হাসপাতালগামী রোগীদের মানসম্মত জরুরীসেবা এবং ট্রমা লাইফ সাপোর্ট প্রদান করতে প্যারামেডিক এবং প্রশিক্ষণপ্রাপ্ত ব্যক্তিদের সাহায্য করবে। এম্বুলেন্স প্রর্যাপ্ত না থাকায় মোংলার বাইরে তথা খুলনা-ঢাকা’য় উন্নত চিকিৎসার জন্য রোগীদের আর বিরাম্বনায় পড়তে হবে না বলে মনে করি। এ দিকে মোংলা পোর্ট পৌরসভায় আধুনিক এয়ার এস্বুলেন্স আসায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাছিনা কে ধন্যবাদ ও কৃতজ্ঞ জানিয়েছেন সাধারণ মানুষ। মেয়র বলেন, সরকার কর্তৃক যে এয়ার এম্বুলেন্স দেয়া হয়েছে সেটা পৌরবাসীর দীর্ঘ দিনের প্রতিক্ষার অবসান হয়েছে, সেটা এই চিকিসৎসা সেবায় গুরুত্বপূর্ণ অবদান রাখবে।
খুব শিগ্রই উদ্বোধনের মধ্যদিয়ে এই এম্বুলেন্সের কার্যক্রাম শুরু হবে। মানুষের উন্নত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কাজ করাই মূল লক্ষ্য। এই নতুন অত্যাধুনিক এম্বুলেন্সটির মাধ্যমে ভোগান্তি লাঘব হবে। মেয়র বলেন, মানুষের উন্নত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে এই সরকার। নতুন অত্যাধুনিক এম্বুলেন্সটির মাধ্যমে জন ভোগান্তি লাঘব হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে তাঁর সুস্বাস্থ্য কামনা করেন মোংলা পোর্টপৌরসভার  মেয়র শেখ আঃ রহমান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
© ২০-২২ কপোতাক্ষ নিউজ । এই ওয়েবসাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ডেভলপমেন্ট এন্ড মেইনটেন্যান্স: মোঃ জহির উদ্দীন